বুধবার , ২৫ এপ্রিল ২0১৮, Current Time : 1:46 am




ট্রাম্পের আমেরিকা বিরোধী নীতি রুখতে হবে: ক্লার্ক

সাপ্তাহিক আজকাল : 13/01/2018

আজকাল রিপোর্ট: মার্কিন কংগ্রেসে বাংলাদেশ ককাসের প্রভাবশালী সদস্য এবং কংগ্রেসের নি¤œকক্ষ প্রতিনিধি পরিষদে জ্বালানী ও বাণিজ্য সম্পর্কিত কমিটির সদস্য কংগ্রেসওম্যান ইভ্যাটি ডি ক্লার্ক বলেছেন, আগামী নির্বাচনে ডেমোক্র্যাটদের বিপুল বিজয় দিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ-আমেরিকান নীতি রুখে দিতে হবে। প্রয়োগ ঘটাতে হবে ব্যালট যুদ্ধের। গত ৬ জানুয়ারি শনিবার রাতে জ্যামাইকার তাজমহল পার্টি সেন্টারে ‘নিউ আমেরিকান ডেমোক্র্যাটিক ক্লাব’র বার্ষিক সমাবেশে সম্মানীত অতিথির বক্তব্যে ক্লার্ক এ কথা বলেন। অনুষ্ঠানে নিউইয়কের বাংলাদেশের কন্সাল জেনারেল শামীম আহসানও বক্তৃতা দেন। অনুষ্ঠানে বিপুলসংখ্যক প্রবাসীর সমাগম ঘটে।
নিউইয়র্ক সিটির ব্রুকলীনে বাংলাদেশি অধ্যুষিত নবম কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট থেকে ডেমোক্র্যাট কংগ্রেসওম্যান ইভ্যাটি ক্লার্ক প্রবাসী বাংলাদেশিদের কর্মনিষ্ঠার প্রশংসা করে আরো বলেন, আমরা জ্যামাইকা থেকে এদেশে এসে আপনাদের মতোই কঠোর পরিশ্রম করেছেন। নবাগতদের দু:খ, কষ্ট, লাঞ্ছনা-বঞ্ছনার অভিজ্ঞতা আমারও রয়েছে। বিশেষ করে ট্রাম্প প্রশাসনের কারণে ইমিগ্র্যান্টরা কী ধরনের পরিস্থিতি মোকাবেলা করছেন, সেটিও আমার অজানা নেই। আর এমন অবস্থার অবসানেই সকলকে ডেমোক্র্যাটিক পার্টির পতাকাতলে জড়ো হতে হবে। নির্বাচনের দিন কেন্দ্রে যেতে হবে সকলকে নিয়ে।

১৯৯৬ সালে প্রতিষ্ঠিত এই ক্লাবের প্রেসিডেন্ট মোর্শেদ আলমের নেতৃত্বে আগামী দুই বছরের জন্যে নতুন পরিচালনা পরিষদ ঘোষণা করা হয় এ সময়। কর্মকর্তারা হলেন : প্রেসিডেন্ট-মোর্শেদ আলম, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট-মাফ মিসবাহ উদ্দীন, পরিচালনা পর্ষদের চেয়ার রুবাইয়া রহমান, কো-চেয়ার-মুক্তিযোদ্ধা মনির হোসেন এবং মনিকা রায়, রাজনীতি বিষয়ক পরিচালক-ফখরুল ইসলাম দেলোয়ার, শ্রম-পরিচালক-কাজী মনীর, জন-সংযোগ পরিচালক-করিম চৌধুরী, নারী বিষয়ক পরিচালক-রোকেয়া আকতার। বেশ ক‘জন ভাইস প্রেসিডেন্ট রয়েছেন।

অনুষ্ঠানে কমিউনিটি সার্ভিসে বিশেষ অবদানের জন্য সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল কাদের মিয়া এবং এটর্নী এলিজাবেথকে। ডিনারের আগে প্রবাসের জনপ্রিয় শিল্পীরা নৃত্য ও সঙ্গিত পরিবেশন করেন।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: ajkalnews@gmail.com
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.