মঙ্গলবার , ২৪ এপ্রিল ২0১৮, Current Time : 1:10 am




প্রেসিডেন্ট নির্বাচন ২০২০
ট্রাম্পের বিরুদ্ধে লড়বেন অপরাহ!

সাপ্তাহিক আজকাল : 13/01/2018

আজকাল ডেস্ক :
২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ভাবছেন মার্কিন জনপ্রিয় টেলিভিশন টকশো উপস্থাপিকা অপরাহ উইনফ্রে। প্রেসিডেন্ট নির্বাচনের জন্য অপরাহ ‘সক্রিয়ভাবে চিন্তা-ভাবনা’ করছেন বলে তার দুই ঘনিষ্ঠ বন্ধু সোমবার মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’কে জানিয়েছে।
গোল্ডেন গ্লোবসের সানডে নাইটে ব্যতিক্রমী বক্তৃতা দিয়েছেন অপরাহ উইনফ্রে। তার ওই বক্তব্যের পর ২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচনে অপরাহ লড়তে পারেন বলে জোরালো গুঞ্জন উঠেছে। এর মাঝেই নাম প্রকাশ না করার শর্তে অপরাহর ওই দুই ঘনিষ্ঠ বন্ধু এ তথ্য জানিয়েছেন।
অপরাহর ঘনিষ্ঠ সূত্রগুলো বলছে, তার আস্থাভাজন কিছু সহযোগী তাকে ব্যক্তিগতভাবে নির্বাচনে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন। একটি সূত্র বলছে, তাদের এই কথোপকথন কয়েক মাস আগে হয়েছে। তবে অপরাহ উইনফ্রে এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে কোনো সিদ্ধান্ত নেননি।
উইনফ্রের একজন প্রতিনিধির কাছে নির্বাচনে প্রতিযোগিতার ব্যাপারে মন্তব্য জানতে চাইলেও তিনি রাজি হননি।
মার্কিন রাজনৈতিক দল ডেমোক্রেটিক পার্টির আগামী নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী চূড়ান্ত করার ব্যাপারে এখনো আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু হয়নি। ২০১৮ সালে দেশটিতে মধ্যবর্তী নির্বাচনের পর এই প্রক্রিয়া শুরু হতে পারে। তবে এখন থেকেই অনেক প্রার্থী প্রেসিডেন্ট পদে লড়াইয়ে মনোনয়ন পেতে ডেমোক্রেট কার্যালয়ে দৌড়-ঝাপ শুরু করেছেন; যাচ্ছেন আইওয়ায় দলটির প্রধান কার্যালয়েও।
রোববার অপরাহ উইনফ্রে গোল্ডেন গ্লোবসের সিসিল বি. ডিমাইল পুরস্কার নেয়ার পর বিনোদন দুনিয়ায় রব উঠে ‘প্রেসিডেন্ট উইনফ্রে’ বলে। দেশটির অধিকাংশ টেলিভিশন চ্যানেলে রোববার সকালের অধিকাংশ সময়জুড়ে শিরোনাম ছিল ‘প্রেসিডেন্ট পদে লড়ছেন অপরাহ?’
গত বছরের মার্চে ব্লুমবার্গের ডেভিড রুবেনস্টেইনকে দেয়া এক স্বাক্ষাৎকারে নির্বাচনে লড়াইয়ের কথা ভাবছেন বলে জানিয়েছিলেন জনপ্রিয় এই টেলিভিশন উপস্থাপিকা।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: ajkalnews@gmail.com
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.