মঙ্গলবার , ১৬ জানুয়ারী ২0১৮, Current Time : 12:16 am




১০ কোটি টাকার ভদকার বোতলটি উদ্ধার

সাপ্তাহিক আজকাল : 07/01/2018

চুরি যাওয়া ১০ কোটি টাকার ভদকার একটি বোতল উদ্ধার করেছে ডেনিশ পুলিশ। মজার ব্যপার হলো ভদকা নয় বরং এর বোতলটিই ছিলো বহুমূল্যের। আর মদ্যপ হওয়ার জন্যই এটি নজর হয়তো এড়িয়ে গেছে চোরের।
শনিবার ডেনিশ পুলিশ জানায়, ভদকার বোতলটি সোনা-রুপার মিশ্রণে তৈরি। রাজ ইগল আকৃতির বোতলের মুখটি হীরকখচিত। এই ভদকার বোতলটির মূল্য ১৩ লাখ ডলার, যেটা বাংলাদেশি মুদ্রায় ১০ কোটি ৭৬ লাখ ২২ হাজার টাকা।
মঙ্গলবার ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে ক্যাফে ৩৩ নামের একটি বার থেকে চুরি হয় বোতলটি। চোর ভদকা খেয়ে বোতলটা ফেলে গেলেও ক্লোজড সার্কিট ক্যামেরায় মুখোশ পরা এক চোরের উপস্থিতি ধরা পড়ে।
কোপেনহেগেন পুলিশের মুখপাত্র রিয়াদ তুবা সংবাদ সংস্থা এএফপিকে বলেছেন, বোতলটি খালি অবস্থায় পাওয়া গেছে। বোতলে থাকা ভদকার কী হয়েছে, জানি না।
বারের মালিক ব্রায়ান ইংবার্জ জানিয়েছে, মদ না থাকলেও বোতলটির দাম একই থাকবে, দুর্ভাগ্যক্রমে বোতলটি এখন খালি। নির্মাণাধীন ভবনের শ্রমিকেরা বোতলটি পরিত্যক্ত অবস্থায় দেখতে পান।
বলা হচ্ছে, রাশিয়ার বিলাসবহুল গাড়ি নির্মাতা কোম্পানি রুশো-বাল্টিক প্রতিষ্ঠানের শতবার্ষিকী উৎসব পালনকে স্মরণীয় করে রাখতে এটি তৈরি করেছে। বিবিসি, রয়টার্স।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: ajkalnews@gmail.com
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.