সোমবার , ১৮ ডিসেম্বর ২0১৭, Current Time : 1:45 am
  • হোম »জাতীয়» ফ্রি ভ্রমণ ছাড়াও পাচ্ছেন অন্যান্য সুবিধা
    বিমানের গোল্ড কার্ড পেলেন সোফিয়া




ফ্রি ভ্রমণ ছাড়াও পাচ্ছেন অন্যান্য সুবিধা
বিমানের গোল্ড কার্ড পেলেন সোফিয়া

সাপ্তাহিক আজকাল : 07/12/2017

বাংলাদেশ এয়ারলাইন্সের লয়্যালটি ক্লাবের গোল্ড কার্ড মেম্বারশীপ প্রদান করা হয়েছে রোবট মানবী সোফিয়াকে । এর ফলে বিমানে ফ্রি ভ্রমণসহ আরো অন্যান্য সুবিধা পাবেন সোফিয়া। বুধবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘তথ্য-প্রযুক্তি খাতের উৎসব ‘ডিজিটাল ওয়ার্ল্ডে’ এই কার্ড তুলে দেন বিমানের মার্কেটিং এন্ড সেল্সের জিএম আতিকুর রহমান চিশ্তি।

এ বিষয়ে বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানান, সোফিয়া হলো আমাদের রোবট মানবী। আইসিটি বিভাগে আমাদের তরুণ উদ্যোক্তা যারা আছেন তাদের উৎসাহিত করার জন্য এই মেলায় অংশ গ্রহণ করছে সোফিয়া। সোফিয়াকে সম্মান জানানোর জন্য বাংলাদেশ এয়ার লাইন্স লয়্যালটি ক্লাবের গোল্ড কার্ড প্রদান করা হয়েছে। সোফিয়া এই গোল্ড কার্ড মেম্বারশীপ পাবার ফলে বিমানে বিনামূল্যে ভ্রমণের সুযোগ পাবে।

এর পাশাপাশি আরো অন্যান্য সুবিধা সে পাবে যেমন, সাধারণ যাত্রীরা নির্ধারিত যে মালামাল বহন করতে পারে, অতিরিক্ত মাসূল ছাড়াই তারচেয়ে অতিরিক্ত লাগেজ বহন করতে পারবে সোফিয়া । এছাড়া ইকোনোমিক ক্লাসে থেকে বিজনেস ক্লাসের আপগ্রেডেড সুবিধা পাবে তিনি।

তিনি জানান, লয়্যালটি ক্লাবের কার্ড তিন ধরনের হয়, গ্রীণ, গোল্ড ও প্লাটিনিয়াম। লয়্যালটি ক্লাবটি পরিচালনা করে থাকি আমরা আইটির মাধ্যমে। এই ক্লাবটি চালু হয়েছিল ২০১৪ সালে। এ পর্যন্ত প্রায় ৪০ হাজার যাত্রীকে লয়্যালটি ক্লাবের কার্ড দেয়া হয়েছে। কোনো যাত্রী প্রতিবছর ৭৫ হাজার মাইল আকাশপথ ভ্রমণ করলে এই গোল্ড মেম্বারশিপ পেতে পারেন।

এছাড়াও ব্যক্তিগত গোল্ড কার্ড, ব্যাগেজ কার্ড ও সিইওর কাছ থেকে সম্ভাষণ চিঠিসহ বিশেষ উপহার পেতে পারেন। দুই বছরের ওই কার্ডে বিশেষ অনুষ্ঠানে আমন্ত্রণসহ নানা সুবিধা পান যাত্রী।

আইটি বিষয়ে বিমানের অগ্রগতি জানাতে গিয়ে মেরাজ বলেন, যে কেউ এখন ঘরে বসেই মোবাইল থেকে বিকাশ অথবা রকেটের মাধ্যমে বিমানের টিকিট কাটতে পারে।

সোফিয়াকে গোল্ড কার্ড তুলে দেয়ার মাধ্যমে জনগনের মাঝে বিমানের আইটি সুবিধাগুলো ব্যবহারে উৎসাহিত করতে চেয়েছি।

খ্যাতনামা হলিউড অভিনেত্রী অড্রে হেপবার্নের চেহারার আদলে হংকং ভিত্তিক কোম্পানি হ্যান্সন রোবোটিক্সের তৈরি সোফিয়া মানুষের সঙ্গে কথা বলার পাশাপাশি প্রশ্নেরও জবাব দিতে পারে।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: ajkalnews@gmail.com
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.