সোমবার , ১৮ ডিসেম্বর ২0১৭, Current Time : 3:11 am
  • হোম »ভিন্ন খবর» রাস্তায় চলন্ত গাড়িতে সন্তান প্রসব করলেন এক মা! সারা দুনিয়ায় আলোড়ন (ভিডিওসহ)




রাস্তায় চলন্ত গাড়িতে সন্তান প্রসব করলেন এক মা! সারা দুনিয়ায় আলোড়ন (ভিডিওসহ)

সাপ্তাহিক আজকাল : 21/11/2017

ইউটিউবে পোস্ট করা সন্তান জন্মদানের একটি ভিডিও বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে। ভিডিওটিতে দেখা গেছে, চলন্ত গাড়ির সিটে (আসন) বসেই সন্তানের জন্ম দিয়েছেন এক মা। তাঁর নাম লিসা পেটিসন। আর পুরো জন্মদান প্রক্রিয়াটিই পাশে বসে ভিডিও করেন স্বামী জনাথন।

গত ১৬ জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রের হাউস্টনে এই ঘটনাটি ঘটে। আর ছবিটি পোস্ট করা হয় গত সপ্তাহে। চার মিনিটের সেই ভিডিও আলোড়ন সৃষ্টি করেছে ইন্টারনেটের দুনিয়ায়। ইউটিউবের ভিডিওটিতে দেখা যায়, যুক্তরাষ্ট্রের হাউস্টনের বাসিন্দা জনাথন গাড়ি চালাচ্ছেন, আর লিসা গাড়ির সামনের আসনে বসে প্রসববেদনায় কাতর। একপর্যায়ে ওই সিটে বসেই দশ পাউন্ড ওজনের (সাড়ে চার কিলোগ্রাম) একটি ছেলেশিশুর জন্ম দিলেন।

গত সপ্তাহে ইউটিউবে পোস্ট করা ভিডিওটিতে ক্যাপশন দেওয়া হয়েছে, ‘আমরা এরই মধ্যে ৪৫ মিনিট গাড়ি চালিয়েছি। ’

ইউটিউবের ভিডিওটিতে দেখা যায়, ‘কয়েকবার চিৎকার করার পর শিশুটির মাথা বাইরে বেরিয়ে আসে। এর আগে প্রসূতি শিশুটিকে বের করে আনতে তাঁর পরিহিত পোশাকটিকে নিচে নামিয়ে দেন। এই সময় ড্রাইভিং সিটে বসে থাকা স্বামী প্রসূতির সঙ্গে হাত মেলান এবং বলতে থাকেন, ‘আমরা এটি পেরেছি।’

প্রসূতিও উত্তর দেন, ‘কারের মধ্যেই সে বেরিয়ে এলো! হে সৃষ্টিকর্তা। তুমি সুন্দর। হে আমার স্রষ্টা! আমি এটা কী করেছি?’

এরপর শিশুটিকে পুরোপুরি বের করে এনে মা শিশুটির পেছনে আলতো চাপড় দিয়ে নিশ্চিত করেন, সঠিকভাবে শ্বাস নিতে পারছে শিশুটি। এরপর তাঁর স্বামী গাড়ি চালিয়ে বে এরিয়া জন্মদান কেন্দ্রে নিয়ে যান।

ডেইলি মেইলের খবরে বলা হয়, ১০ পাউন্ড ওজনের শিশুটি ওই দম্পতির তৃতীয় সন্তান। তাঁদের এক ও দুই বছর বয়সী আরো দুটি শিশুসন্তান রয়েছে। ওই দুই শিশুরও জন্ম হয়েছিল বে এরিয়া জন্মদান কেন্দ্রে।

রাস্তায় ট্র্যাফিক জ্যামে গাড়ি আটকে। এদিকে, প্রসব যন্ত্রণায় ছটফট করছেন মহিলা। হাসপাতাল আসতে তখন বাকি বেশ কিছুটা সময় বাকি। এমন সময় সেই মহিলা ও তাঁর স্বামী সিদ্ধান্ত নিলেন গাড়ির মধ্যেই ভূমিষ্ঠ নেবে তাঁদের সন্তান।

লিসা পেটিজন নামের সেই সাহসী মহিলা চলন্ত গাড়িতেই তাঁর সন্তানের জন্ম দিলেন। লিসার স্বামী জনাথন পুরো ঘটনা ভিডিও করে রাখলেন। ৪ মিনিটের সেই ভিডিও-তে দেখা যাচ্ছে জনাথন গাড়ি চালাচ্ছেন, আর তাঁর স্ত্রী গাড়ির সামনে বসে সন্তানের জন্ম দিলেন। সদ্যোজাতর ওজন হল সাড়ে চার কিলোগ্রাম।

ভিডিও-য়ে দেখা যাচ্ছে স্বামীর নির্দেশ মেনে স্ত্রী প্রসবের প্রাথমিক সব নিয়ম মেনে সন্তানের জন্ম দিচ্ছেন। সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর আনন্দে জনাথন বললেন, ‘আমরা পেরেছি, হাই-ফাইভ বেবি।’

জনাথন বললেন, ”আমরা কখনই ভয় পাইনি। বিপদের কিছু ছিল না, বুঝেই আমরা সিদ্ধান্ত নিই চলন্ত গাড়িতেই আমাদের যা করার করতে হবে। তবে আমার স্ত্রী-র মানসিক জোরটা সত্যিই প্রশংসার দাবি রাখে।”



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: ajkalnews@gmail.com
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.